ওয়েবডিফাই বিডি - সর্বশেষ ব্লগার টেমপ্লেট, ব্লগারের জন্য এসইও, ওয়েবসাইট অপ্টিমাইজেশন, শীর্ষস্থানীয় ফ্রি ব্লগার টেম্পলেট, ইনকাম অ্যাপ্লিকেশন, ব্লগিং টিপস 2020,

06 October, 2020

পাবজির মতো অ্যাপ কীভাবে তৈরি করা যায় How to make a game like PUBG Mobile webify bd

পাবজির মতো অ্যাপ কীভাবে তৈরি করা যায়
পাবজির মতো অ্যাপ কীভাবে তৈরি করা যায়  How to make a game like PUBG Mobileআজকের যুগে যেখানে গেমাররা সর্বদা উত্তেজনাপূর্ণ, আকর্ষণীয় এবং বহু-স্তরের গেমগুলির সন্ধানে থাকে, পিইউবিজি শীর্ষস্থানীয় গেমগুলির মধ্যে একটি হিসাবে প্রত্যাবর্তন করে যা তার গ্রাফিক্স, প্রভাব, স্তর এবং চ্যালেঞ্জ সহ বিশ্ব জুড়ে নিতে পারে । প্লেয়ার অজ্ঞাত যুদ্ধক্ষেত্র ওরফে পিইউবিজি প্রথম একটি ডেস্কটপ গেম হিসাবে আসে যা পরে মোবাইল গেম হিসাবে বিকশিত হয়েছিল। এমন একটি খেলা যেখানে খেলোয়াড়কে একটি দ্বীপে ফেলে দেওয়া হয় এবং শেষ পর্যন্ত বেঁচে থাকার চ্যালেঞ্জের মুখোমুখি হন। খেলোয়াড়রা এই গেম একক পাশাপাশি একাধিক খেলোয়াড় বা মোট চার খেলোয়াড়ের একটি গ্রুপ খেলেন।

আপনি যদি PUBG এর মতো অ্যাপটি তৈরি করতে চান তা জানতে চাইলে এই নিবন্ধটি আপনার জন্য for পিইউবিজি-র মতো একটি মোবাইল গেমিং অ্যাপ্লিকেশন বিকাশ মূলত আপনি যে গেমিং কৌশলটি উত্সাহিত করতে চান তা গ্রাফিক্স, প্রভাব, চ্যালেঞ্জ, অ্যাপ্লিকেশন কেনার জন্য প্রযুক্তি ইত্যাদির উপর ভিত্তি করে 100 বাস্তব খেলোয়াড় একে অপরের বিরুদ্ধে লড়াই করার জন্য একত্রিত হন।
পাবজির মতো অ্যাপ কীভাবে তৈরি করা যায়  How to make a game like PUBG Mobile
এই গেমটি দিয়ে অনুপ্রাণিত হয়ে অনেক বিকাশকারী এবং স্টার্ট-আপ চিন্তাবিদরা পিইউবিজি-র মতো একটি অ্যাপ তৈরি করতে চাইছেন। পিইউবিজি-র মতো একটি মোবাইল গেম বিকাশের জন্য বড় প্রয়োজনীয় প্রয়োজনীয়তা রয়েছে এবং এটি এমনই একটি যা সমানভাবে সফল এবং একই মানের মানের গ্রাফিক্স যা পিইউবিজি তার খেলোয়াড়দের সাথে পূর্ণ করে। 

নিম্নলিখিত কিছু পয়েন্ট যা গেমের তৈরি সহায়তা করবে:

গেমের কৌশল: 
গেম অ্যাপ বিকাশের অত্যন্ত গুরুত্বপূর্ণ এবং অপরিহার্য বৈশিষ্ট্য হ'ল গেমিং কৌশল। কোন ধরণের গেমটি বিকাশ করতে হবে, গেমটি কী ধরণের চ্যালেঞ্জের মধ্যে থাকবে, গেমের ক্রিয়াকলাপ, গেমটি তার খেলোয়াড়দের আগ্রহী রাখতে সক্ষম হবে কি না; এই সমস্ত প্রশ্নের উত্তর দেওয়া দরকার বিকাশকারীরা অ্যাপ্লিকেশন বিকাশের আগে শুরু করার আগে। নতুন গেমটি বিকাশের সময় পিইউবিজি-র মতো খেলায়, অস্ত্রের পরিসীমা, বিভিন্ন যানবাহন এবং অন্যান্য সরবরাহ, গেমের গ্রাফিক্স, অডিও এবং ভিজ্যুয়াল উভয় প্রভাব, গেমের মধ্যে পুরষ্কার ইত্যাদি বিবেচনা করা হবে 

প্ল্যাটফর্মগুলি চালু হচ্ছে:
এর অর্থ যার ভিত্তিতে গেমটি তৈরি এবং চালু হবে  গেম খেলোয়াড়দের জন্য অ্যান্ড্রয়েড এবং আইওএস স্টোরকে লক্ষ্য করা হবে। গেমের চিন্তাবিদদের প্রথমে তাদের দর্শকদের টার্গেট করা দরকার। অ্যাপ্লিকেশনটি বিকাশের আগে এই চিন্তাটি বিবেচনায় নেওয়া দরকার কারণ একা এই গেমটির জনপ্রিয়তা অর্জন করবে। তথ্যের জন্য, প্রতিদিন লঞ্চের জন্য আইওএস অ্যাপ স্টোরটিতে 500 টিরও বেশি গেমকে দেওয়া হয়। এবং শুধুমাত্র কয়েকজন নির্বাচিত হন।

গেম ধারণা:
পিইউবিজি-র মতো খেলায় একে অপরের বিরুদ্ধে লড়াইয়ের জন্য খেলোয়াড়দের যুদ্ধের ময়দানে একত্রিত করার ধারণা থাকবে। গেমিং ধারণাটি স্পষ্ট তবে এটি ব্যবহারকারী / খেলোয়াড়দের জন্য আকর্ষণীয় রাখার জন্য অত্যন্ত গুরুত্ব দেয়। ভাল গ্রাফিক্স এবং একটি আকর্ষণীয় ডিজাইন কোনও খেলোয়াড়ের দৃষ্টি আকর্ষণ করতে সক্ষম হবে তবে বেশি দিন নয়। তাদের আপনার গেমের সাথে আবদ্ধ থাকার জন্য, গেমটির অবশ্যই খেলোয়াড়কে বিরক্ত না করার পরিমাণে আকর্ষণীয় লড়াইয়ের স্তর, অ্যাপ-এর পুরষ্কার, উত্তেজনাপূর্ণ চ্যালেঞ্জ, কষ্ট থাকতে হবে। অ্যাপ লাইক পাবগের বৈশিষ্ট্যগুলির মধ্যে একটি গতিশীল গেম ধারণা রয়েছে।

বিভিন্ন চ্যালেঞ্জগুলির মধ্যে তারা যে ধরণের অস্ত্র ব্যবহার করতে পারে, সেই স্তরটি অতিক্রম করার সময়সীমা, এক খেলোয়াড়ের সাথে লড়াই করতে হবে এমন খেলোয়াড়ের সংখ্যা, ন্যূনতম স্তরের শক্তি বজায় রাখা ইত্যাদি  এটি বেশিরভাগ সময় ঘটে থাকে, যে কোনও খেলোয়াড় এক পর্যায়ে আটকে থাকে এবং ছাড়তে চায়। তা এড়াতে গেমটিতে মক ফাইটের মতো আরও আকর্ষণীয় জিনিস থাকতে পারে। এটি খেলোয়াড়দের আগ্রহ এবং গেমটিতে ব্যস্ততা বাড়িয়ে তুলবে।

বিস্ময়কর গ্রাফিক্স:
একটি গেম ডেভেলপার বুঝতে পারে যে কোনও গেমের দুর্দান্ত গ্রাফিকগুলি কীভাবে গুরুত্বপূর্ণ। বাস্তবসম্মত গ্রাফিক্স, ডিজাইনের অতিরিক্ত বৈশিষ্ট্য, মিনিট বিশদ সহ একটি গেম বিকাশ করা আপনার গেমটি চোখের জন্য ব্যবহার করবে। অ্যাপের মতো পাগের কার্যকারিতাটিতে বিশদ 3ডি গ্রাফিক্স, উজ্জ্বল রং, সামঞ্জস্যযোগ্য রেজোলিউশন অন্তর্ভুক্ত থাকতে হবে। এটিতে উজ্জ্বলতা এবং তীক্ষ্ণতা নিয়ন্ত্রণ এবং শব্দ নিয়ন্ত্রণ সম্পর্কিত সেটিংস থাকা উচিত।
গেমটি এমনভাবে ডিজাইন করা উচিত যাতে এটি মোবাইল ফোন, ট্যাবলেট থেকে শুরু করে ডেস্কটপ পর্যন্ত প্রতিটি ডিভাইসে উপলব্ধ।

সামাজিক মিডিয়া শেয়ারিং:
আজকালকার গেমগুলি সোশ্যাল মিডিয়া শেয়ারিং বৈশিষ্ট্যগুলির সাথে সজ্জিত রয়েছে যেখানে প্রদানকারীরা তাদের সাফল্যগুলি সামাজিক মিডিয়া হ্যান্ডেলটিতে ভাগ করতে পারে। এইভাবে গেমটি জনপ্রিয়তা এবং শ্রোতা অর্জন করবে। খেলোয়াড়দের অবশ্যই তাদের লক্ষ্যগুলি ভাগ করতে সক্ষম হবে, বা শক্তির স্তর বা পর্বগুলি পেরিয়ে গেছে, পুরষ্কার প্রাপ্ত হয়েছে। সামাজিক মিডিয়া হ্যান্ডেলটি ফেসবুক, টুইটার, Google+ হতে পারে।


একটি মোবাইল অ্যাপ্লিকেশন পছন্দসই পাব ডেভেলপমেন্টের খরচ

অনন্য বৈশিষ্ট্য এবং ইউএক্স ডিজাইন এবং গ্রাফিক্স সহ পিইউবিজির মতো একটি মোবাইল গেমের জন্য অ্যাপ এবং গেম বিকাশকারী, প্রকল্প পরিচালক, প্রকৌশলীগুলির একটি পরিশ্রমী দল প্রয়োজন। পিইউবিজির মতো অ্যাপ্লিকেশন বিকাশের আনুমানিক সময়টি এক বছর পর্যন্ত সময় নিতে পারে। গেমের বৈশিষ্ট্যগুলি, বিপণনের কৌশল এবং জনপ্রিয় প্ল্যাটফর্মগুলিতে গেমটি চালু করার কারণে কার্যকারিতা, অ্যাপ্লিকেশন ডেভেলপ অ্যাপ্লিকেশন ডেভেল ডেপ ডেভেলপ প্যাগগ $ 40,000 থেকে $ 50,000 এর মধ্যে হতে পারে।


প্রযুক্তিগুলি একটি অ্যাপ্লিকেশন লাইক পাব ডেভেলপ করার জন্য প্রয়োজনীয়।

একবার সমস্ত কৌশল পরিকল্পনা করা হয়ে গেলে, বিকাশকারীদের দল জড়ো হয়েছিল এবং গেমটির ধারণা এবং প্রয়োজনীয় বৈশিষ্ট্যগুলি সম্পর্কিত ব্যক্তিদের কাছে পরিষ্কার হয়ে গেছে, অ্যাপটি বিকাশের সেরা প্রযুক্তিটি বেছে নেওয়ার সময় এসেছে।

গেমিং অ্যাপ্লিকেশন তৈরি জন্য ব্যবহৃত প্রোগ্রামিং ভাষাগুলি হ'ল:

1. জাভা:
পিইউবিজির মতো গেমটি তৈরি করতে জাভা প্রোগ্রামিংয়ের ভাষা ব্যবহার করা যেতে পারে। জাভা সাইড সোর্সিং ল্যাঙ্গুয়েজ এবং ডেস্কটপ থেকে মোবাইল ফোনের বিভিন্ন প্ল্যাটফর্মে অ্যাপ্লিকেশন চালু করতে ব্যবহার করা যেতে পারে। জাভা হ'ল অ্যান্ড্রয়েড গেমিং অ্যাপ্লিকেশনগুলি তৈরি করতে ব্যবহৃত সরকারী ভাষা যা অ্যান্ড্রয়েড ডিভাইসে গেমটি চালু করা সহজ করে দেয়।

2. অবাস্তব ইঞ্জিন 4:
সি ++ ভাষায় কোডেড, PUBG এর মতো গেমটি বাস্তব গেমের গ্রাফিক্স এবং দুর্দান্ত বহনযোগ্যতার জন্য এই গেম ইঞ্জিনের সাথে তৈরি করতে পারে।

৩. পাইথন:
একটি সাধারণ উদ্দেশ্যমূলক প্রোগ্রামিং ল্যাঙ্গুয়েজ, পাইথনটি পিইউবিজি-র মতো গেমটির মূল তৈরি করতে ব্যবহার করা যেতে পারে। এটি মোবাইল গেমিং অ্যাপ্লিকেশনটিতে আরও সুরক্ষা এনে দেয় এবং প্রোগ্রামার এবং বিকাশকারীদের একটি অত্যন্ত কার্যকরী এবং অভিযোজিত গেমটি বিকাশ করতে সক্ষম করে।

4. মুক্তো 6:
একই প্রোগ্রামিং ভাষা PUBG এর সাথে গেমস অফ থ্রোনস বিকাশ করতে ব্যবহৃত হয়েছে। যেহেতু এটি একটি অবজেক্ট ওরিয়েন্টেড প্রোগ্রামিং ল্যাঙ্গুয়েজ, তাই এটি কোডিং এবং ইন্টারপ্রোসেস যোগাযোগ সহজতর করে। এই ভাষার কারণে, ত্রুটিগুলি প্রাথমিক পর্যায়ে একটি গেমিং অ্যাপের বিকাশকে দ্রুততর করে তুলবে।


উপসংহার:
উপরে উল্লিখিত বৈশিষ্ট্য এবং কার্যকারিতা এবং উপরে বর্ণিত প্রযুক্তি ব্যবহার করে, আপনি Like 50,000 পর্যন্ত ব্যয় করে অ্যাপ্লিকেশন লাইক পাব্ব বিকাশ করতে পারেন ।

No comments:

Post a Comment

you are comment our site please read more your comment privacy & policy. Thanks You ☺ @Rakibulhasan399 #রাকিবুল_হাসান_রনি